You are currently viewing কালী পূজার শুভেচ্ছা ওয়ালপেপার ও ফটো Latest top 10

কালী পূজার শুভেচ্ছা ওয়ালপেপার ও ফটো Latest top 10

উইকিপিডিয়া অনুসারেঃ  কালীপূজা বা শ্যামাপূজা হিন্দু দেবী কালীর পূজাকে কেন্দ্র করে অনুষ্ঠিত একটি হিন্দু উৎসব। প্রধানত বাঙালি হিন্দুদের মধ্যে এই উৎসব উপলক্ষে প্রবল উৎসাহ উদ্দীপনা লক্ষিত হয়। বাংলায় গৃহে বা মন্দিরে প্রতিষ্ঠিত কালীপ্রতিমার নিত্যপূজা হয়ে থাকে। কার্ত্তিক মাসের অমাবস্যা তিথিতে অনুষ্ঠিত সাংবাৎসরিক দীপান্বিতা কালীপূজা বিশেষ জনপ্রিয়। এই দিন আলোকসজ্জা ও আতসবাজির উৎসবের মধ্য দিয়ে সারা রাত্রিব্যাপী কালীপূজা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, দীপান্বিতা কালীপূজার দিনটিতে ভারতের অন্যান্য জায়গায় দীপাবলি উৎসব পালিত হয়। সর্বভারতীয় ক্ষেত্রে এই দিন লক্ষ্মীপূজা অনুষ্ঠিত হলেও বাঙালি, অসমীয়া ও ওড়িয়ারা এই দিন কালীপূজা করে থাকেন। এছাড়া মাঘ মাসের কৃষ্ণা চতুর্দশী তিথিতে রটন্তী এবং জ্যৈষ্ঠ মাসের কৃষ্ণা চতুর্দশী তিথিতে ফলহারিণী কালীপূজাও যথেষ্ট জনপ্রিয়।

⏩ এখনে আরও 100+ কালী পূজার শুভেচ্ছা ওয়ালপেপার

kmdinfo.in (Kushmandi Info) পাঠক বন্ধুদের কথা মাথায় রেখে কালী পূজার কিছু শুভেচ্ছা বার্তার ওয়ালপেপার, কালী পূজার ফটো, কালী পূজার ফেসবুক শুভেচ্ছা বার্তার ইমেজ, Whatsapp ফটো, শ্রী শ্রী মা কালীর ফটো, হ্যাপি কালী পূজা শুভেচ্ছা বার্তা, মা শ্যমা পূজার ফটো শেয়ার করা হল, যা আপনি ফেসবুক বন্ধু কিংবা অন্যান্য সোশ্যাল নেটওয়ার্ক সাইটে শেয়ার করতে পারবেন।

 

শ্রী শ্রী মা শ্যমা পূজার শুভেচ্ছা বার্তা ফটো

শ্রী শ্রী মা শ্যমা পূজার শুভেচ্ছা বার্তা ফটো

 

কালী পূজার শুভেচ্ছা ওয়ালপেপার

কালী পূজার শুভেচ্ছা ফটো

আরও কালী পূজার নতুন নতুন ফটো ও ইমেজ পেতে এখানে ক্লিক করুন।
Tag:
Happy Kali Puja, Kali Puja Wallpaper, Kali Puja Wishes, Kali puja Photos, Kali Puja Image, Shree Shree Maa Kali Puja Photo & Wallpaper, Happy Shyama Puja.

Leave a Reply